বুধবার, ২২ মে, ২০১৯

একটি পথ শিশুর গল্প {কাদতে পারেন আপনিও}

https://Juwelblog.blogspot.com
বাবা অনেক দিন যাবদ অসুস্থ কাজে জেতে পারে না।
ছেলের বয়স১১বছর ছোট মেয়ের বয়স ৬ বসর
মা নেই
তখন রোজার মাস সকাল থেকেই মেয়েটি বাবার কাছে গিয়ে বায়না জুরেছে আজ ইফতার খাবে
বাবা:দেখ মা আমি কদিন থেকে কাজে জাই না আজে গেলে তোর জন্য ইফতার আনবো
কিন্তু মেয়ে মানছে না
বাবা রেগে মেয়ে কে চলে যেতে বললো
মেয়ে: কাদতে কাদতে ভাই এর কাছে (বুক ভরা আশা নিয়ে )বলছে ভাই আমি ইফতার খাবো বাবাকে বললাম বাবা রাগ হলো তুই আমার জন্য ইফতার নিয়ে আসবি
ভাই:ঠিক আছে আমি আজ তোকে ইফতার খাওয়াবো (কিন্তু ছোট ছেলে ইফতার কেনার টাকা কোথায় পাবে সে)
সে ইফতারের দোকান গুলোতে গিয়ে একটু ইফতার চায় সবাই তাকে বকা দিয়ে তারিয়ে দেয়

ইফতারের আর বেশি সময় নেই একটা মসজিদের ইফতারের আয়জন চলছে ছেলেটি সেখানে আসে কাউকে এবার না বলে পকেটে থেকে পলিথিন বের করে দুটো বেগুন চপ ,দুটো আলুর চপ আর ২-৪টে আপেল আর কলা সেখানে পুরে নেয়

সবাই তাকে ধরে ফেলে এবং পেটায়
ছেলেটি কাদতে থাকে আমার ভুল হয়ে গেছে আমায় মাপকরে দেন, আনেক মিনতী করে কেউ তার কথা শুনে না সবাই তাকে আরো পেটাতে বলে চেচামদ-মেছি শুনে ইমাম সাহেব আশে জানতে চায় কি হয়েছে  সবাই ভলে হুজুর এ ছেলেটি চোর দেখুন এ সব নিয়ে পালাচ্ছিল
হুজুর ছেলেটির কাছে জায় দেখে চরের দাগ (শ্যাম বর্ন হলেও) হুজুর ছেলেটি কে নিয়ে মসজিদের ভেতর যায় যারা পিটিয়ে ছিল তারাও জায় সেলে টি সব কথা হুজুর কে বলে

হুজুর ছেলেটি সহ ইফতার করে এবং নামাজের পর তার সাথে তার বাসা যেতে চায় নামাজের পর নামাজের পর ছেলেটি হুজুর আর দু তিন জনকে নিয়ে তার বাসার দিকে রহনা দেয়
দরজায় টোকা দিতে ছোট মেয়েটি দোউরে এসে দরজা খুলে দিয়ে
বোন :ভাই আমার জন্য ইফতার এনেছিস
ছেলেটি :কাদতে কাদতে বুক পকেটে হাত দিয়ে দুটো পিয়াজি বার করে বোন কে দেয়
 হুজুর: নির বাধ হয়ে চোখের পানি ছেরে দেয়
ছেলেটি:হুজুর বিশ্বাস করেন আমি এগুলো চুরি করি নাই এই দুইটা আমার ভাগের
সঙ্গে আসা মানুষ গুলোও কাদতে সুরু করে দেয়
ছেলেটির বাবার কাছে গিয়ে সব বলে এবং নিজের ভুল বুঝতে পেরে হ্মমা চায় এবং কিছু সাহায্য করে
কল্পণা

Juwel hossain Sopno

কোন মন্তব্য নেই:

হত্যা করা এ দেশে খুব সহজ কাজ

https://Juwelblog.blogspot.com আমাদের দেশে যখন কিছু ঘটে। তখনি সুধু আমরা মাতা-মাতি করি। পরে আবার সব ভুলে যাই আমরা আগের ভুল গুলো থেকে শ...