রবিবার, ১৯ মে, ২০১৯

আমি গরিব তাতে কি আমিও এক দিন সফল হবো

গরিব শব্দ টির সাথে আমরা সবাই পরিচিত গরিব এর কষ্ট কি সুখ কি তা শুধু এক টি গরিব এ এি বলতে পারে এক দিন কাজ না করলে বাড়িতে চুলো জালানোর উপায় থাকে না,শরির খারাপ থাকুক বা ঝড়-বৃষ্টি থাকুক ছেলে- মেয়ে দের কথা সংসারের কথা মনে করে কাজে যেতেই হবে কারন আমরা গরিব গরিবের সেই ছোট ছেলেটা যে ঈদে অন্য দের নতুন পোশাক দেখে বাবার কাছে আবদার করতো কান্না করতো সেই ছিলেটিও একদিন বুঝে যায় দারিদ্রতা কি দারিদ্রতার কষ্ট কি সেই ছোট ছেলেটি বড় হয় সে বড় হওয়ার সময় শিখে নেয় কষ্ট করে কি ভাবে জিবন অতি-বাহিত  দকরতে হয় কি ভাবে সংসারেরর হাল ধরতে হয় মাইক্রোসফ্ট এর মালিক বলেছিল গরিব হয়ে জন্ম নেয়া পাপ নয় গরিব হয়ে মৃত্যু বরন করা পাপ কথাটি আমি বিস্বাস করি। আমি গরিব তাতে কি আমি তার জন্য কি বড় স্বপ্ন দেখতে পারবো কি পারবো না ঠিক পারবো,স্বপ্ন জত বড় হবে সফলতা ততটা ভালো হবে তুমি জিবনে কি করতে চাও সেই লহ্মে এগিয়ে জাও পথে বাধা থাকবে বাধার চিন্তা বাদ দিয়ে েএগিয়ে জাও সফলতা পাবে,আমি গরিব আমি জিবনে সফল হতে পারবো না এ ধরনের চিন্তা বাদ দাও,তোমার আসে-পাশে যারা বড় মাপের মানুষ তাদের াদঅনেকেই শুন্য থেকে বড় হয়েছে তুমি চেষ্ঠা করো তুমিও হবে কিন্তু নিজের প্রতি আত্ম-বিস্বাস থাকতে হবে

কোন মন্তব্য নেই:

হত্যা করা এ দেশে খুব সহজ কাজ

https://Juwelblog.blogspot.com আমাদের দেশে যখন কিছু ঘটে। তখনি সুধু আমরা মাতা-মাতি করি। পরে আবার সব ভুলে যাই আমরা আগের ভুল গুলো থেকে শ...